দোহারে নৌ পুলিশের অভিযানে ৭ ডাকাত আটক

দোহারে নৌ পুলিশের অভিযানে ৭ ডাকাত আটক
সাইফুল ইসলামঃ
ঢাকার দোহারের পদ্মা নদীতে অভিযান চালিয়ে সাত ডাকাতকে আটক করেছে কুতুবপুর নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। সোমবার (২১ জুন) সকাল দশটার দিকে স্থানীয়দের সহায়তায় উপজেলার চরপুরুলিয়া পদ্মানদী থেকে তাদের আটক করা হয়। এসময় ডাকাতদলের কাছ থেকে একটি পিস্তল ও দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়।
আটককৃত ডাকাতরা হলেন, দোহারের মুকসুদপুরের হাসিরচর এলাকার সামছু শেখের ছেলে হৃদয় শেখ (১৯), দুবলী গ্রামের শুক্কুর মোল্লার ছেলে কাউছার মোল্লা (২২), ধিতপুর গ্রামের মৃত মোসলেম শেখের ছেলে জাকির হোসেন (২৫), মৌড়া গ্রামের নুর ইসলামের ছেলে মো. সেলিম (৩০), কেরানীগঞ্জের কলাতিয়ার ছামছুল হকের ছেলে লিমন হক (২৪), একই গ্রামের আব্দুল আজিজের ছেলে মানিক হোসেন ও নববাগঞ্জ উপজেলার বারুয়াখালীর রতনপুরের কলিমউদ্দিনের ছেলে এবাদুল (৩০)।
জানা যায়, সোমবার সকালে পদ্মা নদীর দোহারের চরপুরুলিয়া এলাকায় ডাকাতির সময় স্থানীয়দের সহযোগীতায় ডাকাতির কাজে ব্যবহৃত ট্রলার, পিস্তল ও দেশীয় অস্ত্র সহ ৭ জনকে আটক করে নৌ-পুলিশ। দোহার কুতুবপুর নৌপুলিশের ইনচার্জ শামছুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
ঘটনাস্থল পরিদর্শন করেন নৌ পুলিশ ঢাকা জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ ও নৌ পুলিশের ঢাকা জোনের ইন্সপেক্টর প্রশাসন মোঃ রেজাউল করিম ভুইয়া(পি.পি.এম)।
এ বিষয়ে নৌ পুলিশের ঢাকা জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদের জীবনের ঝুকি নিয়ে এ ডাকাত দলকে ধরতে সক্ষম হয়। এসময় তাদের সাথে ১টি পিস্তল সহ বেশ কিছু দেশীয় ধারালো অস্ত্র পাওয়া যায়। তাদের আটকের সময় কতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সামছুল আলম সহ তিনজন পুলিশ সদস্য আহত হন। এদের বিরুদ্ধে ডাকাতি মামলার প্রক্রিয়া চলছে, মামলা পক্রিয়া শেষে তাদের আদালতে প্রেরণ করা হবে।

আপনি আরও পড়তে পারেন